বঙ্গবন্ধু ভিন্ন মতাবলম্বীদের প্রতিও সহমর্মিতা প্রদর্শন করতেন: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ  সোমবার,সন্ধ্যায় মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩৬২তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যাবিলিটিস রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ফ্যাকাল্টি কাজী ফারজানা ইয়াসমিন এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইন্সটিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আক্তার।

বঙ্গবন্ধু ভিন্ন মতাবলম্বীদের প্রতিও সহমর্মিতা প্রদর্শন করতেন: ড.কলিমউল্লাহ

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভিন্ন মতাবলম্বীদের প্রতিও সহমর্মিতা প্রদর্শন করতেন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী। বিশ্বের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং মহান নেতা। কতিপয় সুবিধাবাদী বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে সুবিধা লুটছে। এদেরকে চিহ্নিত করতে হবে। গবেষক ফারহানা আক্তার বলেন, বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা থেকে আমাদের দেশ অনেক দূরে।

আর্জিনা খানম বলেন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। এই শোককে শক্তিতে পরিণত করে জনগণের কল্যাণে নিজেকে নিয়োজিত করতে হবে। তবেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

  গবেষক ফাতেমা তুজ জোহরা জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর নীতি অনুসরণ এবং বাস্তবায়নের জন্য শপথ গ্রহণের আহ্বান জানান। সেমিনারে অনুষ্ঠানের সঞ্চালক সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, সিটিজেন বাংলা ডট কম পত্রিকার সম্পাদক মোশফিক কাজল, কুমিল্লার চান্দিনা থেকে জনতা ব্যাংক কর্মকর্তা খোরশেদ আলম ও সোনালী ব্যাংক কর্মকর্তা ই এ রুমা।

Share: