পঞ্চগড়কে শতভাগ ভূমি-গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

উত্তরের জেলা পঞ্চগড় দেশের ইতিহাসে প্রথম ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ণ প্রকল্পের আওতায় জেলার ৪ হাজার ৮৫০ ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষ পেল নিজের ঠিকানা।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে পঞ্চগড় সদর উপজেলার মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পে ৬২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুইশতক জমিসহ ঘরের চাবি তুলে দেয়ার মাধ্যমে পঞ্চগড়কে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করেন প্রধানমন্ত্রী।


এতদিন জেলার বিভিন্ন প্রান্তে ছুটেচলা ও অন্যের জমিতে আশ্রয় নেয়া এসব পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে উচ্ছ্বসিত।

প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়ে অসহায় মানুষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার জেলার পাঁচ উপজেলার ৪৩টি ইউনিয়নে এক হাজার ৪১৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমিসহ ঘরের চাবি তুলে দেয়া হয়।

 

পঞ্চগড় সদর উপজেলার সদর ইউনিয়নের মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পে আয়োজিত অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঁইয়া, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফসার মো. মাসুদুল হক, পৌর মেয়র জাকিয়া খাতুনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলায় তিন ধাপে সর্বমোট ৪ হাজার ৮৫০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর বিশেষ এ আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমিসহ পাকাঘর উপহার দেয়া হয়।

প্রকল্পের আওতায় ১৫ হাজার ১৫৯ জন আশ্রয়হীন মানুষ আত্মমর্যাদার সাথে বেঁচে থাকার ঠাঁই খুঁজে পেল।

পঞ্চগড় সদর উপজেলার সদর ইউনিয়নের মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পে দুইশতক জমিসহ পাকাঘর পাওয়া আকলিমা ও আবুল হোসেন সময় সংবাদকে বলেন, এতদিন মানুষের জায়গায় খুব কষ্ট করে থাকতাম। অমরা কখনো কল্পনা করতে পারি নাই যে জমি ও পাকাঘর পাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মতো অসহায় মানুষদের জমিসহ পাকাঘর দিয়েছে। বিদ্যুৎ ও পানির নলকূপ দিয়েছে।
 

তিনি বলেন, এখন ছেলে-মেয়ে নিয়ে সুন্দরভাবে পাকাঘরে থাকতে পারছি। আমরা যতদিন বাঁচবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে এক শিশু ভবিষ্যতে চিকিৎসক হবার কথা জানিয়ে প্রধানমন্ত্রীকে পঞ্চগড় সফরে আসার আমন্ত্রণ জানালে প্রধানমন্ত্রী তার চিকিৎসক হবার স্বপ্ন পূরণে শুভেচ্ছা জানান।
Share: