বঙ্গবন্ধু একজন আত্মপ্রত্যয়ী মানুষ ছিলেন: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট:আজ বৃহস্পতিবার, ১৪,জুলাই,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩৪৪তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, সিটিজেন বাংলা ডট কম পত্রিকার সম্পাদক মোশফিক কাজল ও নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমা তুজ জোহরা ।

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার ও রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আক্তার ।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন আত্মপ্রত্যয়ী ব্যক্তিত্ব ছিলেন।

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের ভবিষ্যৎদ্রষ্টা।

গবেষক ফারহানা আক্তার, পশ্চিম পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে তৃতীয় পর্ব উপস্থাপন করেন। গবেষক ফারহানা বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মৃত্যুঞ্জয়ী রাজনীতিবিদ।

পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা লিমা বলেন, বঙ্গবন্ধুকে যথাযথভাবে অনুসরণ করতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল বায়েজিদা ফারজানা ও রাজশাহী থেকে ড. মাহবুবুল হক।

Share: