বঙ্গবন্ধু নিরহংকার মাটির মানুষ ছিলেন: ড.কলিমউল্লাহ   

 

প্রেস ওয়াচ রিপোর্ট:আজ শুক্রবার,১০ জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩১০তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন ,পিএইচডি গবেষক শামসুন্নাহার লাভলী, নীলফামারী-জলঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা।

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.জেবউননেসা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরহংকার মাটির মানুষ ছিলেন

অধ্যাপক ড.জেবউননেসা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য প্রয়োজন বঙ্গবন্ধু সম্পর্কে গভীর জ্ঞান এবং পর্যালোচনা করার মত মেধাবী তরুণ প্রজন্ম।

আব্দুস সাত্তার দুলাল বলেন, বাংলার মাটির মর্যাদা রক্ষার জন্য দরকার শিক্ষিত,সৎ এবং নির্ভীক তরুণ সমাজ।

আর্জিনা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের মুখোশ পরে কিছু সুবিধাবাদী চক্র মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।এদেরকে প্রতিহত করতে হবে।

কাজী ফারজানা ইয়াসমিন বলেন, সমাজের নীতি নৈতিকতা বিবর্জিত কর্মকাণ্ড বেড়ে যাচ্ছে; সময় থাকতে রুখে দাঁড়াতে হবে সবাইকে।

ফাতেমা-তুজ-জোহরা বলেন, অন্যায়কে রুখে দেয়ার জন্য শিক্ষিত সমাজকে এগিয়ে আসতে হবে।

 

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা, সোনালী ব্যাংক কর্মকর্তা এই রুমা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবুল হাসনাত ইরফান ও মাসুম আব্দুল্লাহ।

Share: