বঙ্গবন্ধু স্থিরচিত্ত এবং দৃঢ় সংকল্পবদ্ধ ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ মঙ্গলবার  মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ সেমিনারের ২৯৩তম পর্ব অনুষ্ঠিত  হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফারজানা ইয়াসমিন,ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি, নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা,রংপুরের লাহিড়ীহাট ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান,রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ঢাকা বিশ্ববিদ্যালযয়ের শিক্ষার্থী মাসুম আব্দুল্লাহ ।

বঙ্গবন্ধু স্থিরচিত্ত এবং দৃঢ় সংকল্পবদ্ধ ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্থিরচিত্ত এবং দৃঢ় সংকল্পবদ্ধ ব্যক্তিত্ব ছিলেন। .

গবেষক আবু সালেক খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ছিল  বিশ্বশান্তি।

 

আর্জিনা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীর অধিকার রক্ষায় অগ্রনী ভুমিকা পালন করে গেছেন।

দিপু সিদ্দিকী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের নিপীড়িত,নির্যাতিত মানুষের প্রতিবাদী কণ্ঠস্বর।

কাজী ফারজানা ইয়াসমিন বলেন,বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করতে হবে ।

মাহমুদা খানম মিলি বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য নারীর সম্মান রক্ষা এবং অধিকার সমুন্নত রাখতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিমরান ফেরদৌস ও বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা।

Share: