bup

: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-বিইউপি’র বিজয় মিলনায়তনে জন প্রশাসন বিভাগের উদ্যোগে “ বাংলাদেশের কর ব্যবস্থা : অতীত, বর্তমান এবং ভবিষ্যত” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বাংলাদেশের কর ব্যবস্থার অতীত, বর্তমান এবং ভবিষ্যত অবস্থা সম্পর্কে এবং কর সংস্কারকে ত্বরান্বিত করার বিষয়টি বিষদভাবে আলোচনা করা হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী জনাব এম. এ. মান্নান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপি’র উপাচার্য মেজর জেনারেল মো. মাহবুব-উল-আলম। এফএএসএস এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামছুল আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রবন্ধবক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)’র সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ আব্দুল মজিদ।
পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান বলেন, দেশের অর্থনীতিকে স্থিতিশীল রাখতে কর ব্যবস্থার পরিধি বৃদ্ধি করার ক্ষেত্রে নতুন নতুন খাত তৈরী করতে হবে। বৈদেশিক ঋণের সুষম ব্যবহার নিশ্চিত করাসহ এই ঋণ পরিশোধের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি করতে সকলকে একযোগে কাজ করার জন্য আহবান জানান তিনি ।
সেমিনারে বিইউপি’র উপ-উপাচার্য প্রফেসর ড. খন্দকার মোকাদ্দেম হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।