6final

প্রেস ওয়াচ রিপোর্টঃশুক্রবার,৫ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৭৬তম পর্ব অনুষ্ঠিত  হয়।                                                                  

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান,ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি,নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।  

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।    

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ।

আবদুস সাত্তার দুলাল বলেন,বাংলাদেশকে এখনই বর্তমান বিশ্বের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে। অর্থনৈতিক বিশেষ করে খাদ্য নিরাপত্তা বিষয়ে বাংলাদেশকে গভীরভাবে পর্যবেক্ষণ করে ব্যবস্থা গ্রহণ করতে হবে।  

গবেষক আবু সালেক খান বলেন,বাংলাদেশের সংবিধানে উল্লেখিত মৌলিক অধিকারগুলো জনগণ যখন পরিপূর্ণভাবে ভোগ করতে পারবেন, তখনই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।                                                                                 

সভায় বক্তারা আত্মমর্যাদা সম্পন্ন জাতিগোষ্ঠী হিসেবে নিজেদের গড়ে তোলার ওপর গুরুত্বারোপ  করেন ।

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিমরান ফেরদৌস,রাজশাহী থেকে ডা.মনোয়ার।