‘বিএনপির অপরাজনীতি নিশ্চিহ্ন করতে হবে’

দিপু সিদ্দিকীঃ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যে কোনো মূল্যে বিএনপির অপরাজনীতি নিশ্চিহ্ন করতে হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান আওয়ামী লীগের এই নেতা।

বুধবার (২ মার্চ) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে চট্টগ্রাম ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকের আগে একথা বলেন তিনি।

এ সময় হানিফ বলেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে ষড়যন্ত্রে নেমেছে বিএনপি। রাজনৈতিক কর্মকাণ্ডের আড়ালে দেশ নিয়ে বিএনপি মিথ্যাচারে লিপ্ত। বিএনপির যে কোনো অপচেষ্টা রুখে দিতে হবে।

বিএনপিকে হুঁশিয়ার করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আগের মতো জ্বালাও-পোড়াও করার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে। বিএনপি যদি দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে কোনো অপকর্ম করার চেষ্টা করে তাহলে জনগণকে সঙ্গে নিয়ে উপযুক্ত জবাব দেওয়া হবে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি প্রতিদিন জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তাদের দলের নেতারা প্রতিদিন টেলিভিশনে টকশোতে মিথ্যা কথা বলে যাচ্ছে। প্রতিনিয়ত মিথ্যা বলে তারা জনগণকে বিভ্রান্ত করছে। তারপরও তাদের শান্তি হচ্ছে না।

আরও পড়ুন: বিএনপি কিছুদিন পর খালেদা জিয়াকেও চিনবে না: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের উন্নয়ন অগ্রগতি অব্যাহত আছে এবং বাংলাদেশের মাথাপিছু আয় বাড়ছে। আমরা এখন আলোর পথে এগিয়ে যাচ্ছি। মাত্র ৬০০ ডলার ছিল আমাদের মাথাপিছু আয়, এখন আমাদের মাথাপিছু আয় আড়াই হাজার ডলার ছাড়িয়ে গেছে। এদেশ এক সময় ছিল চরম দরিদ্রের দেশ। বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি বলে আখ্যায়িত ছিল, ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত ছিল। সেই বাংলাদেশ আজকে ঘুরে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের মাথাপিছু আয় শুধু বৃদ্ধি পায়নি, রফতানি আয়ও বৃদ্ধি পেয়েছে। আমরা খাদ্য সংকটের সমাধান করতে সক্ষম হয়েছি, খাদ্যে আজকে আমরা স্বয়ংসম্পূর্ণ। আমরা বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছি। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন আজকে দৃশ্যমান। কর্ণফুলী টানেল হচ্ছে, মাতারবাড়ী-পায়রা দুটি সমুদ্র বন্দর হয়েছে। মেট্রোরেল হচ্ছে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে। আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি। এত উন্নয়ন দেশের মানুষের ভালো লাগলেও বিএনপির ভালো লাগে না। মিথ্যাচারের রাজনীতি করা ছাড়া বিএনপির আর কিছু নেই।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মহিউদ্দিন খান আলমগীর, সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর ৪ আসনের এমপি শফিকুর রহমান, চাঁদপুর ২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল প্রমুখ।

Share: