বাঙালী জাতির জন্য বঙ্গবন্ধুর ভালবাসা ছিল অফুরান: ড. কলিমউল্লাহ

প্রেস রিলিজঃসোমবার,ফেব্রুয়ারি,১৪,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৯৭তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন । সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ সচিব মিজানুর রহমান এবং মুখ্য আলোচক ও সঞ্চালক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বাঙালী জাতির জন্য বঙ্গবন্ধুর ভালবাসা ছিল অফুরান। জনগণের ভালবাসায় সিক্তও ছিলেন বঙ্গবন্ধু।

প্রধান অতিথির বক্তৃতায় আবদুস সাত্তার দুলাল, মানবিক ও কল্যাণকামী রাষ্ট্র গড়ে তোলার জন্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান। আর্জিনা খানম বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার জন্য মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে হবে। মিজানুর রহমান বলেন,আমরা আর পিছিয়ে থাকতে চাইনা। আমাদের সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় চলমান উন্নয়নের অগ্রযাত্রায় ভুমিকা রাখতে হবে। দিপু সিদ্দিকী বলেন, বাঙালি জাতির ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বাংলাদেশের স্বাধীনতা আর এ স্বাধীনতা অর্জনের অগ্রদূত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা । এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ও পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম ।

Share: