বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব কার্যকর করা গেলে আমাদের ২০৪১সাল পর্যন্ত অপেক্ষা করতে হত না : ড. কলিমউল্লাহ

শাফিউল বাশারঃ ড. কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব কার্যকর করা গেলে আমাদের ২০৪১সাল পর্যন্ত অপেক্ষা করতে হত না। শুক্রবার , মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৭৩তম পর্বে সভাপতির বক্তব্যদান কালে ড. কলিমউল্লাহ একথা বলেন।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের টেলিভিশন ব্যক্তিত্ব ও কলামিস্ট পিনাকী ভট্টাচার্য   ও রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা এবং মুখ্য আলোচক নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব কার্যকর করা গেলে আমাদের ২০৪১সাল পর্যন্ত অপেক্ষা করতে হত না।

প্রধান অতিথির বক্তৃতায় আব্দুস সাত্তার দুলাল দেশে সুস্থ রাজনৈতিক ধারা ফিরিয়ে আনার  পাশাপাশি ক্ষমতার বিকেন্দ্রীকরণ করার উপর গুরুত্বারোপ করেন ।

পিনাকী ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের স্থপতিই নন তিনি একজন সফল রাষ্ট্রনায়কও বটে।

সভায় বক্তারা বলেন, প্রতিটি মুক্তিকামী, মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল মানুষের মনে বঙ্গবন্ধু এক জ্বলন্ত অনুপ্রেরণা।

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব।

 

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর,সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা,কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন,পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।

Share: