দুর্ধর্ষ ১২ আসামিকে ধরতে নড়েচড়ে বসল ব্রিটেন

ডেস্ক রিপোর্ট/গোলাম মাহবুবঃ যুক্তরাজ্য থেকে স্পেনে পালিয়ে যাওয়া দুর্ধর্ষ ১২ আসামিকে ধরতে নড়েচড়ে বসেছে ব্রিটিশ কর্তৃপক্ষ।

আসামিদের ধরতে স্থানীয়দের সহায়তা চেয়েছে দেশটির ন্যাশনাল ক্রাইম এজেন্সি। ইতোমধ্যে বিষয়টি আনুষ্ঠানিকভাবে স্পেনের আইন প্রয়োগকারী সংস্থাকে জানানো হয়েছে বলেও জানায় ব্রিটেন।

এদের প্রত্যেকেই যুক্তরাজ্যের চিহ্নিত দাগী আসামি হিসেবে হিসেবে স্বীকৃত এবং স্পেনে পলাতক রয়েছেন বলে সন্দেহ ন্যাশনাল ক্রাইম এজেন্সির।

মাদক ব্যবসা এবং আগ্নেয়াস্ত্র সরবরাহসহ বিভিন্ন অপরাধে তাদের খোঁজ করা হচ্ছে। স্পেনে পালিয়ে থাকা এসব আসামিদের মধ্যে বারোজনকে গ্রেফতারে নতুন পরিকল্পনা নিয়েছে এই সংস্থা।

পলাতক এসব আসামিদের মধ্যে ৪১ বছর বয়সী নানা ওপংয়ের মতো ভয়ংকর খুনিও রয়েছেন। রয়েছেন জ্যাক মায়েল, বেঞ্জামিন ম্যাকান, অসীম নাভিদ ও ক্যালভিন প্যারিসের মতো আসামিরা।

পালিয়ে থাকা এসব আসামিদের বিষয়ে কোনো তথ্য পেলে স্থানীয়ভাবে যোগাযোগ করার অনুরোধ করলেন ন্যাশনাল ক্রাইম এজেন্সির আন্তর্জাতিক সমন্বয়ক টম ডওডেল।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে ব্রিটিশ অপরাধীদের বিচার থেকে পালানোর জন্য স্পেন নিরাপদ ও জনপ্রিয় দেশ হিসেবে ধরে নেওয়া হতো। তবে, সেই নিরাপদ আশ্রয়স্থল হিসেবে আর স্পেন থাকবে না বলে হুঁশিয়ারি দিলে যুক্তরাজ্যের ক্রাইম এজেন্সি।

এসব পলাতক দাগী আসামিদের অনেকেই স্পেনে বাড়ি কিনে স্থানীয় কমিউনিটির সাথে মিশে যাওয়ার চেষ্টা করছে বলে ধারণা করা হচ্ছে।

Share: