লবিস্ট নিয়োগ নিয়ে বানোয়াট বক্তব্য দেওয়া হচ্ছে: বিএনপি

বায়াজিদা ফারজানাঃ

বিদেশে লবিস্ট নিয়োগে সরকারের অভিযোগ অস্বীকার করেছে বিএনপি। তারা ক্ষমতায় থাকা অবস্থায় বিরোধী দল আওয়ামী লীগ লবিস্ট ভাড়া করেছিল বলে অভিযোগ দলটির। লবিস্ট নিয়োগের নামে জনগণের অর্থ ব্যয় করেছে বলে অভিযোগ করে সুষ্ঠু তদন্ত দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি কোনো লবিস্ট নিয়োগের সিদ্ধান্তই কখনো নেয়নি। লবিস্ট নিয়োগ করার প্রয়োজনও বোধ করেনি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী যে অভিযোগ করেছেন, তা বানোয়াট।

তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষে যুক্তরাষ্ট্রে প্রথম লবিস্ট ‘অ্যালক্যাডে অ্যান্ড ফো’কে নিয়োগে দেওয়া হয় ২০০৪ সালের ২৯ নভেম্বর, যা কার্যকর হয় ১ জানুয়ারি ২০০৫ থেকে। ২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত এই ফার্মকে মাসে ৩০ হাজার ডলার হিসেবে সাড়ে ১২ লাখ ডলার দেওয়া হয়।

সরকারও এখন লবিস্ট নিয়োগ করেছে বলে দাবি করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। তিনি বলেন, সরকার ও সরকারি দল লবিস্ট নিয়োগের নামে জনগণের কী পরিমাণ অর্থ ব্যয় করেছে এবং তার উৎস কী? তার স্বচ্ছ তদন্ত করে রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

Share: