বঙ্গবন্ধুর ভীষণ প্রয়োজন ছিল আজকের বাংলাদেশে : ড. কলিমউল্লাহ 

আজ শনিবার জানুয়ারি,০৮,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬০তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা ।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন এশিয়ান টেলিভিশনের সাংবাদিক রফিকুল ইসলাম রলি ।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধুর ভীষণ প্রয়োজন ছিল আজকের বাংলাদেশে।

প্রধান অতিথির বক্তৃতায় আবদুস সাত্তার দুলাল বলেন , কতিপয় রাজনীতিবিদ বঙ্গবন্ধুকে অযাযিতভাবে ব্যবহার করছে। তারা নিজের আখের গোছাতে ব্যস্ত। তারা কেউ বঙ্গবন্ধুর দর্শন অনুসরণ করছেনা।এমন একটি সময়ে  মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ওপর জানিপপ’র বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভা খুব তাৎপর্যপূর্ণ।

আফরোজা বেগম নীলা বলেন, বঙ্গবন্ধুর দর্শনকে বিশ্বে ছড়িয়ে দিতে হবে।

আর্জিনা খানম বলেন,বঙ্গবন্ধু দেশের মানুষের সার্বিক মুক্তির জন্য জীবন উৎসর্গ করে গেছেন।

সাংবাদিক রফিকুল ইসলাম রলি,মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ওপর  বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভা অব্যাহত রাখার জন্য জানিপপ কে ধন্যবাদ জানান।

দিপু সিদ্দিকী বলেন,বাঙালি জাতির হৃদয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের প্রভাব বিস্তারের জন্য গঠনমূলক তাৎপর্যপূর্ণ উদ্যোগ এখনই নিতে হবে।

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব ।

রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা।

এছাড়াও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর এবং সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ।

Share: