বঙ্গবন্ধুর ডাকে বিদেশিরাও উদ্বুদ্ধ হয়েছিলেন : ড. কলিমউল্লাহ                    

প্রেসওয়াচ রিপোর্টঃ সোমবার জানুয়ারি,০৩,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৫৫তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম ।

সভায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধুর ডাকে বিদেশিরাও উদ্বুদ্ধ হয়েছিলেন।

আফরোজা বেগম নীলা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের নেতাই ছিলেন না, তিনি ছিলেন সারা বিশ্বের মুক্তিকামী মানুষের নেতা।

খাদেমুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু গণতান্ত্রিক এবং সমতার ভিত্তিতে মর্যাদা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের জনগণকে ক্ষমতাবান করতে চেয়েছিলেন।

দিপু সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের জাতির পিতা বা স্থপতিই নন,তিনি  দক্ষিণ এশিয়ার সর্বকালের সর্বশ্রেষ্ঠ রাজনৈতিক নেতা।  এই নেতা তার আদর্শ ও দর্শনের কারণে সারা বিশ্বের নেতাদের মনে স্থান দখল করে আছেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ এই বাঙালিকে বিশ্বের অনেক নেতাই দিয়েছেন মুক্তিকামী মানুষের নেতাদের সর্বোচ্চ আসন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা,ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল।

Share: