বঙ্গবন্ধুর বাৎসল্য এবং আন্তরিকতা ছিল সীমাহীন : ড.কলিমউল্লাহ

বঙ্গবন্ধুর বাৎসল্য এবং আন্তরিকতা ছিল সীমাহীন : ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ  আজ বৃহস্পতিবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর বাৎসল্য এবং আন্তরিকতা ছিল সীমাহীন।

বঙ্গবন্ধুর বাৎসল্য এবং আন্তরিকতা ছিল সীমাহীন : ড.কলিমউল্লাহ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল।

প্রধান অতিথির বক্তৃতায় জনাব দুলাল বলেন,কাউকে খুশি করার জন্য নয় বরং প্রকৃত সত্য তুলে ধরার লক্ষ্যে গবেষণা কাজ করার জন্য গবেষকদের প্রতি আহ্বান জানান। বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে উজ্জিবীত হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোছাম্মৎ আর্জিনা খানম।

বিশেষ অতিথির বক্তৃতায় তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে জানিপপ’র এ আয়োজন শুধু বর্ষকালব্যাপি করে থেমে গেলে চলবে না, পৃথিবীর বুকে বাংলাদেশ যতদিন থাকবে ততদিন এই আয়োজন অব্যাহত রাখতে হবে।

আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। তিনি বলেন,দর্শন বিহীন রাজনীতি মাঝি বিহীন নৌকার মত। মানুষের মৌলিক অধিকার আদায়ের রাজনীতির মাঝির ভূমিকায় অবতীর্ণ হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ। জনাব আজাদ বলেন, তৃণমূল পর্যায়ে সুবিধাবাদীচক্র কৌশলে আওয়ামী লীগে ঢুকে পরে অপতৎপরতা চালাচ্ছে। এ বিষয়ে এখনই নজর দেয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

আজকের আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন,দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

জানিপপ কর্তৃক আয়োজিত এ সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন,রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী, পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা লিমা, কুমিল্লার চান্দিনা থেকে জনতা ব্যাংক কর্মকর্তা জনাব খোরশেদ আলম।

এছাড়াও আজকের আলোচনা সভায় সংযুক্ত ছিলেন বিশিষ্ট রাজনীতিক ও বীর মুক্তিযোদ্ধা এরশাদ বুলবুল, সোনালী ব্যাংক কর্মকর্তা ই এন রুমা।