দেশ এবং দেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর ছিল নিখাদ ভালোবাসা : ড. কলিমউল্লাহ, বিএনসিসিও

দেশ এবং দেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর ছিল নিখাদ ভালোবাসা : ড. কলিমউল্লাহ, বিএনসিসিও

প্রেস ওয়াচ রিপোর্টঃ  জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিওসভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন  দেশ এবং দেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর ছিল নিখাদ ভালোবাসা।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মঙ্গলবার  প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ”র সভাপতিত্বে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোছাম্মৎ আর্জিনা খানম।

দেশ এবং দেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর ছিল নিখাদ ভালোবাসা : ড. কলিমউল্লাহ, বিএনসিসিও

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে হাঁটছে। এই উন্নয়নকে টেকসই করার জন্য জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করে গড়ে তোলার জন্য তৃণমূল পর্যায়ে সাংগঠনিক তৎপরতা জোরদার করার আহ্বান জানান।

  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান।

জনাব খান। বিশেষ অতিথির বক্তৃতায় জনাব খান,বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়নের জন্য গবেষণাগার স্থাপন করার উপর গুরুত্বারোপ করেন। 

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল।

জনাব দুলাল,বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে উজ্জিবীত করার জন্য দেশের রাজনৈতিক দলগুলোর প্রতি প্রশিক্ষণ কেন্দ্র চালুর আহ্বান জানান।

আলোচনা সভায়  মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ। জনাব আজাদ, তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধু প্রেমিক প্রকৃত নেতাকর্মীদের উপর সুনজর দেয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

আলোচনা সভায় সূচনা বক্তব্য প্রদান করেন,দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

জানিপপ কর্তৃক আয়োজিত এ সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন,রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর,পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা লিমা, এশিয়ান টিভিতে কর্মরত সাংবাদিক রফিকুল ইসলাম রলি, পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম এবং দৈনিক কুষ্টিয়া’র সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির। এছাড়াও আজকের আলোচনা সভায় সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংক কর্মকর্তা ই এন রুমা।