বঙ্গবন্ধু সার্বভৌমত্বের অতন্দ্র কাণ্ডারি ছিলেন।: ড. কলিমউল্লাহ   

প্রেস ওয়াচ রিপোর্টঃ বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু সার্বভৌমত্বের অতন্দ্র কাণ্ডারি ছিলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের প্রখ্যাত কলামিস্ট ,লেখক ও টেলিভিশন ব্যাক্তিত্ব  শ্রীমান পিনাকী ভট্টাচার্য । শ্রীমান পিনাকী ভট্টাচার্য  বলেন,বঙ্গবন্ধু ছিলেন প্রকৃত মানব প্রেমিক,তিনি রাষ্ট্রে সকলের সমান অধিকার নিশ্চিত করার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।

আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ইউএন ডিসএবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন জনাব আব্দুস সাত্তার দুলাল, রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম,খান,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুশরাত জাহান , উত্তর কুমিল্লা আওয়ামী  লীগের নির্বাহী কমিটির সদস্য মোঃ জাকির হোসেন আজাদ এবং শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক মোঃ আবু সালেক খান।

জনাব দুলাল বলেন,বঙ্গবন্ধু সারা জীবন মূল্যবোধ কে রক্ষা করে রাজনীতি করেছেন।কিন্ত আমরা তাঁর এ আদর্শ থেকে দূরে সরে যাচ্ছি । ফলে সমাজে ভেজাল পণ্য থেকে শুরু করে সব কিছুতে মূল্যবোধের অবক্ষয় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে । যা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার ক্ষেত্রে বিশাল চ্যলেঞ্জ হিসেবে দেখা দিয়েছে। এ ব্যপারে রাষ্ট্রীয় এজেন্সি গুলুকে অধিকতর কার্যকর করা দরকার।

রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু হয়ে ওঠার নেপথ্যে মূল চালিকা শক্তি হিসেবে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের অক্লান্ত পরিশ্রমের কথা তুলে ধরেন।

আজকের আলোচনায়  গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ

আজকের আলোচনায়  মূখ্য আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন পঞ্চগড় থেকে জনাব মোঃ খাদেমুল ইসলাম ।এছাড়াও আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ,লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন এবং সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।