বঙ্গবন্ধুর অনুসন্ধিৎসু মন ছিলো: ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও  সভাপতির বক্তব্যে  বলেন, বঙ্গবন্ধুর অনুসন্ধিৎসু মন ছিলো।

 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক মোঃ আবু সালেক খান। অধ্যাপক খান বিচারপতি এ বি এম খায়রুল হক এর উদ্ধতি দিয়ে বলেন, আদালতের রায়ে বলা হয়েছে “মোস্তাক, সায়েম, এবং জিয়া রাষ্ট্রদ্রোহী ছিলেন।”

 অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং ইউএন ডিসএবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন জনাব আব্দুস সাত্তার দুলাল। জনাব দুলাল বঙ্গবন্ধুকে পরিপূর্ণভাবে অনুসরণ করার জন্য সবাইকে আহ্বান জানান। 

অন্যদিকে জনাব খানম তাঁর ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে তিনি নারীদের সম্মুখে গ্রামে গ্রামে উঠান বৈঠক করে বঙ্গবন্ধুর বাণী প্রচার করেন।

বঙ্গবন্ধুর অনুসন্ধিৎসু মন ছিলো: ড. কলিমউল্লাহ

 অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন শিল্পপতি শওকত আলী চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে ইসলামিক ফাউণ্ডেশন গঠিত হয়েছে।
আজকে মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী , উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোঃ জাকির হোসেন আজাদ এবং কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ।

আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা, নীলফামারী থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা লিমা এবং পঞ্চগড় থেকে জনাব মোঃ খাদেমুল ইসলাম।

Share: