🇧🇩বঙ্গবন্ধু আমাদের চিরঋণী করে গেছেন : ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ

বৃহস্পতিবার সন্ধ্যায়  মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু আমাদের চিরঋণী করে গেছেন।

🇧🇩বঙ্গবন্ধু আমাদের চিরঋণী করে গেছেন : ড. কলিমউল্লাহ

আজকের আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান। তিনি বলেন, বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে জাতিকে দিক নির্দেশনা প্রদান করতেন। আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম। তিনি বলেন, বঙ্গবন্ধুর কারণেই বাংলাদেশ স্বাধীনতা লাভে সক্ষম হয়েছে। আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কমিটির সদস্য ইমাম হোসেন মজুমদার মেহেদী। তিনি বলেন, বঙ্গবন্ধু সত্যিকারের দেশ প্রেমিক তৈরি করে স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলেন। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান। তিনি বলেন, বঙ্গবন্ধু পাঠের মাধ্যমে তরুণ প্রজন্মকে দেশ প্রেমে উজ্জীবিত করা সম্ভব।
আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, রংপুর থেকে আফসানা করিম, উত্তর কুমিল্লার আওয়ামীলীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ, চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মোফাচ্ছল হোসেন খান, এবং জনতা ব্যাংক কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম।
আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, এবং চাঁদপুরস্থ কচুয়ার রহিমানগর থেকে ফখরে আলম মুন্সী।

Share: