বঙ্গবন্ধুর স্মরণশক্তি ছিলো অসাধারণ : ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন,বঙ্গবন্ধুর স্মরণশক্তিচ ছিলো অসাধারণ। তিনি তাঁর কর্মীদের সব সময় খোঁজ খবর নিতেন এবং বিপদে সহযোগিতার হাত প্রসারিত করতেন।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতি হিসেবে বক্তব্যদানকালে  তিনি একথা বলেন ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি। তিনি ৬৪ জেলায় বঙ্গবন্ধু পাঠ শুরু করার আহ্বান জানান।
আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম। তিনি বলেন, বঙ্গবন্ধুর সৈনিকদের কথা কাজে মিল থাকতে হবে।

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক। তিনি জানিপপ-এর উদ্যোগকে স্বাগত জানান। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিসএবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল। তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক উত্থান সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবির
এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন গবেষক মোঃ হাবিবুর রহমান এবং
জনতা ব্যাংক কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম।