বঙ্গবন্ধুর প্রাসঙ্গিকতা চিরন্তন: ড. কলিমউল্লাহ আজ বৃহস্পতিবার, অক্টোবর

প্রেস ওয়াচ রিপোর্টঃ জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, বঙ্গবন্ধুর প্রাসঙ্গিকতা চিরন্তন। বঙ্গবন্ধু ছিলেন, আছেন এবং থাকবেন।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইউএন হিউম্যান রাইটস্ চ্যাম্পিয়ন জনাব আব্দুস সাত্তার দুলাল। তিনি তাঁর বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন সাউথ এশিয়া পার্টনারশীপ (স্যাপ)-বাংলাদেশ-এর নির্বাহী সদস্য মোঃ জাহুরুল ইসলাম। তিনি বলেন, বঙ্গবন্ধুর ক্ষমতার প্রতি মোহ ছিলো না বলেই, তিনি পাকিস্তানের শাষকগোষ্ঠীকে বলেছিলেন, আমি পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব চাই না। আমি বাঙালী জাতির অধিকার ফিরে পেতে চাই। 

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম। 

মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমাতুজ জোহরা লিমা।

বঙ্গবন্ধুর প্রাসঙ্গিকতা চিরন্তন: ড. কলিমউল্লাহ

অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন রংপুর থেকে বঙ্গবন্ধু গবেষক আফসানা করিম, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী , ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবির, চাঁদপুর জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক জনাব মোঃ মাসুদ আলম মিল্টন, বেরোবির তার্কিক আসাদুজ্জামান আবির এবং কুমিল্লার জোয়াগ থেকে ড. পলাশ। আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন কুমিল্লাস্থ লাকসাম থেকে মোঃ কামাল উদ্দিন, নরসিংদী থেকে যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জনাব আসিফ শাহ, রাজশাহী থেকে ছাত্রলীগ কর্মী মোহাম্মদ আলী, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক জনাব আবু সালেক খান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জোয়ার্দার জাফর সাদিক, রাজশাহী থেকে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মকরিনা রহমান, গবেষক মোঃ হাবিবুর রহমান এবং চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ মোফাচ্ছল হোসেন খান।

১৪, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান।

Share: