বঙ্গবন্ধু আমাদের সবার আদর্শ : ড. কলিমউল্লাহ

প্রেসওয়াচ রিপোর্টঃ

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, বঙ্গবন্ধু আমাদের সবার আদর্শ। তিনি বাঙালি জাতির জন্য রোল মডেল ও মেন্টর হিসেবে বিবেচিত।

মঙ্গলবার (০৫ অক্টোবর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায়

সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন কলামিস্ট ও সাংবাদিক বিভাশ বারই। তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের ইতিহাস নিয়ে বক্তব্য রাখেন। এছাড়াও তিনি জানিপপ এর উদ্যোগকে স্বাগত জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের সহকারী অধ্যাপক জনাব আনিস রহমান। তিনি সমাজ বিজ্ঞানীর দৃষ্টিকোণ থেকে বঙ্গবন্ধু সম্পর্কে বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন শিক্ষা ক্যাডারে কর্মরত জনাব আবু সালেক খান।

তিনি স্বাধীনতা ঘোষণায় বঙ্গবন্ধুর অবদান শীর্ষক বক্তব্য উপস্থাপন করেন।

আলোচনায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী ।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে রংপুর থেকে আফসানা করিম এবং নীলফামারী থেকে ফাতেমাতুজ জোহরা লিমা, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, কুমিল্লা থেকে মো. খোরশেদ আলম এবং জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন সৈয়দ আবুল কালাম আজাদ, কুমিল্লা আতাকরা কলেজের প্রভাষক মো. কামাল উদ্দিন এবং বিইউপি থেকে জামাল মোস্তাফা সিন্দাইনি।

Share: