Main Menu

প্রবাসীদের বাংলাদেশে আরও বিনিয়োগের আহ্বান স্পিকারের

(বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজমান রয়েছে উল্লেখ করে প্রবাসীদের দেশে আরও বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘সামাজিক ও অর্থনৈতিকভাবে বাংলাদেশের উন্নয়ন আজ দৃশ্যমান। সকল সূচকে বাংলাদেশের সক্ষমতা এখন অনন্য উচ্চতায় পৌঁছেছে।’
ঢাকা সফররত লন্ডনের টাওয়ার হ্যামলেটস-এর স্পিকার আয়াছ মিয়া আজ মঙ্গলবার বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
সাক্ষাৎকালে তারা সংসদীয় কার্যক্রম, বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগ নিয়ে আলোচনা করেন।
টাওয়ার হ্যামলেটস-এর স্পিকার যুক্তরাজ্যের সাথে বাংলাদেশের সম্পর্ক সুদৃঢ় উল্লেখ করে বলেন, ভবিষ্যতে এ সম্পর্ক আরও জোরদার হবে। এ ক্ষেত্রে টাওয়ার হ্যামলেটস ইতিবাচক ভূমিকা পালন করবে বলে তিনি স্পিকারকে আশ্বস্ত করেন।
স্পিকার বলেন, ‘প্রবাসীরা দেশের উন্নয়নে অবদান রাখার পাশাপাশি বৈদেশিক অর্থনীতিতেও ভূমিকা রাখছে, যা বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করছে।’ তিনি বৈদেশিক অর্থনীতিতে বাংলাদেশীদের এ ভূমিকা বিশ্ববাসীর কাছে তুলে ধরতে টাওয়ার হ্যামলেটস-এর স্পিকারকে অনুরোধ জানান।
টানা তৃতীয়বারের মতো বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরীকে টাওয়ার হ্যামলেটের স্পিকার আয়াছ মিয়া অভিনন্দন জানান। এসময় তিনি স্পিকারকে টাওয়ার হ্যামলেটস সফরের আমন্ত্রণ জানান।
এ সময় অনাবাসী বাংলাদেশী গ্রুপের চেয়ারম্যান এসএম শাকিল চৌধুরীসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।






Related News