Main Menu

বিপ্লব করের দ্বিতীয় একক প্রদর্শনী শুরু

(বাসস) : শিল্পী বিল্পব করের দ্বিতীয় একক প্রদর্শনী (‘ইন সার্চ অব নেচার’) শনিবার থেকে শুরু হয়েছে। ইএমকে সেন্টারে আয়োজিত এ প্রদর্শনী চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।
আয়োজকরা জানিয়েছেন প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে। আর এদিন প্রদর্শনীটির উদ্বোধন করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও এশিয়াটিক থ্রি সিক্সটির ভাইস চেয়ারপারসন সারা যাকের এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক ড. রশিদ আমিন।
এ প্রদর্শনী র সম্পর্কে বলা হয়েছে, সময়ের শুরু থেকেই মানুষ নতুন সব বিষয়ের অন্বেষণ করে যাচ্ছে। নিজেদের জীবনযাত্রা সহজ করার জন্য তারা যন্ত্র তৈরি করেছে। কিন্তু এই যন্ত্র এখন মানুষকে প্রকৃতি থেকে দূরে সরিয়ে দিচ্ছে। প্রকৃতি থেকে ধীরে ধীরে বিচ্ছিন্ন হওয়ার প্রক্রিয়ায় মানুষ তার আত্মার থেকেও বিচ্ছিন্ন হয়ে গেছে এবং নিজেদের মুখোমুখি হওয়ার ক্ষেত্রে আমাদের মধ্যে সংশয় তৈরি হয়েছে।
আয়োজকরা বলছেন, এ প্রদর্শনী আয়োজনের একটি উদ্দেশ্য প্রকৃতির সাথে মানুষের সেতুবন্ধন নিয়ে শিল্পীর প্রচেষ্টাকে তুলে ধরা। প্রদর্শনীতে শিল্পী তুলে ধরেছেন কিভাবে মানুষ, প্রকৃতি ও যন্ত্র নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সহাবস্থান করে।






Related News