বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির প্রেরণার উৎস: ড.কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্ট: বুধবার সন্ধ্যায়  বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৭৮১তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও বঙ্গবন্ধুর স্নেহধন্য শেখ শামসুল আবেদিন খোকন।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, জন হপকিন্স ইউনিভার্সিটির ফ্যাকাল্টি এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির নির্বাহী সদস্য ইমাম হোসেন মজুমদার ও বিশিষ্ট নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার, গবেষক ইয়াসমিন আরা,সাইফুল ইসলাম খান ও সাকিব হাসান।

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন,বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির প্রেরণার উৎস।

প্রধান অতিথির বক্তব্যে শেখ শামসুল আবেদীন খোকন বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক এবং অভিন্ন সত্তা। একটি ছাড়া অপরটি কল্পনাতীত।

ইমাম হোসেন মজুমদার বলেন,বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও দর্শন পরবর্তী প্রজন্মের মধ্যে সঞ্চারিত করতে হবে।

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির প্রেরণার উৎস: ড.কলিমউল্লাহ

আর্জিনা খানম বলেন, সকল ষড়যন্ত্র ভেদ করে অতীতেও বাংলাদেশ আওয়ামীলীগ জয়ী হয়েছে। এবারও বিজয়ী হবে।

আমাতুন নূর শিল্পী বলেন, আওয়ামীলীগ জিতলেই বাংলাদেশ জিতে যায়। জনগণ জিতে যায়।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা শিক্ষা বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার,ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা ও রাজশাহী থেকে ডা.মাহবুবুল হক ।

Share: