কথাশিল্পী শওকত ওসমানের মৃত্যুবার্ষিকীতে পিবজা নির্বাচন প্রার্থীদের একঝাঁক!

 

বিশেষ প্রতিনিধি: জাতির কথাশিল্পী শওকত ওসমানের ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ঘিরে’ দৈনিক আমার যুগ’ পত্রিকার দৃষ্টিপাত ডেইলিব্রেস ওয়াচ পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো।

বরেণ্য কথাশিল্পী শওকত ওসমান এর ২৫তম মৃত্যুবার্ষিকী আজ ১৪ মে ২০২৩, বিকেল ৫ টায় বাংলাদেশ জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল হলে অনাড়ম্বর অনুষ্ঠনের মধ্য দিয়ে উদযাপিত হল। শওকত ওসমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ড. দিপু সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধান ও মেরিন নাজনীনের উপস্থাপনায় আয়োজিত এই অনুষ্ঠানে আলোচনা করেন- মাননীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। সভাপতিত্ব করেন প্রথিতযশা সাংবাদিক দৈনিক কালবেলার প্রধান সম্পাদক আবেদ খান। উল্লেখ্য, ড. দিপুু সিদ্দিকী  পিবজার ২ জুনের নির্বাচনে সহ-সভাপতি পদপ্রার্থী।

পিআইবি জার্নালিজম এলামনাই অ্যাসোসিয়েশন (পিবজা)’র কার্যকরী পরিষদ ২০২৩-২০২৫ নির্বাচনের একঝাঁক প্রার্থীকে ড. দিপু সিদ্দিকী মঞ্চে আহবান জানিয়ে মন্ত্রী মহোদয়গণের সাথে ফটোসেশন করিয়ে সম্মানিত করেন!

 

উক্ত স্মরণ সভায় পিবজা নির্বাচনের প্রার্থীগণের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি প্রার্থী সালেহ আহমদ মিয়া, সাধারণ সম্পাদক প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপি, সাংগঠনিক সম্পাদক প্রার্থী কাজী শরিফুল ইসলাম সাকিল, অর্থ সম্পাদক প্রার্থী মরণ চাঁদ রায় জয়ন্ত, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক প্রার্থী সেলিনা আক্তার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রার্থী মো. শাহেদুল ইসলাম ও সহ সভাপতি প্রার্থী মো. আব্দুল রকিব খান প্রমুখ। অতিথিদের মাঝে রকমারি উন্নত নাস্তা পরিবেশন করা হয়।

কথাশিল্পী শওকত ওসমানের ২৫তম মৃত্যু বার্ষিকীতে পিবজা ‘র নেতৃবৃন্দ। সভায় পিবজা নির্বাচনের প্রার্থীগণের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি প্রার্থী সালেহ আহমদ মিয়া, সহ-সভাপতি পদপ্রার্থী ডক্টর দিপু সিদ্দিকী, সাধারণ সম্পাদক প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপি, সাংগঠনিক সম্পাদক প্রার্থী কাজী শরিফুল ইসলাম সাকিল, অর্থ সম্পাদক প্রার্থী মরণ চাঁদ রায় জয়ন্ত, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক প্রার্থী সেলিনা আক্তার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রার্থী মো. শাহেদুল ইসলাম ও সহ সভাপতি প্রার্থী মো. আব্দুল রকিব খান প্রমুখ।ছবি:ডেইলি প্রেসওয়াচ।
সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী সকলের প্রিয় এডভোকেট শরিফুল ইসলাম শাকিল এর শুভ জন্মদিনে সমবেত হন পিবজা’র নেতৃবৃন্দ।

এদিকে কাকতালীয়ভাবে সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী কাজী শরিফুল ইসলাম শাকিলের আজ ছিল জন্মদিন! ড. দিপু সিদ্দিকী তাৎক্ষণিক কেক আনার ব্যবস্থা করে পাশের অন্য হলে সকলকে নিয়ে এক সংগীত আসরে বসিয়ে সকলকে মিস্টি মধুর গান শোনানোর সুব্যবস্থা করেন এবং সেই সংগীতগুরুসহ পিবজার সকলকে নিয়ে শাকিলের শুভ জন্মদিনে সমস্বরে “হ্যাপি বার্থডে টু ইউ, হ্যাপি বার্থডে টু শাকিল…” গাইতে গাইতে কেক কাটেন।

 

ড. দিপুর দাওয়াত ও আতিথেয়তায় পিবজার সকলে মুগ্ধ হন এবং তার ভূয়সী প্রশংসা করেন। গানের আসরের একজন ছেলে শিল্পীর গান সবার মনকে নাচিয়ে তুলেছে! দর্শক শ্রোতারা বলেছেন- অসম অসাধারণ! যেমনি তার সুর ও কন্ঠ, তেমনি তার স্মাইলিং! আর সাকিলকে উইস করে তার পিবজা স্বজনগণ বলেছেন, সত্যিই সাকিল লাকি!

– সাদ আবদুল্লাহ জারিফ, বিশেষ প্রতিনিধি, দৈনিক আমার যুগ।

 

Share: