মীরসরাইয়ে ১১ জনের মৃত্যুর ঘটনায় গেটম্যান কারাগারে

মীরসরাইয়ের বড়তাকিয়া এলাকায় মহানগর প্রভাতী ট্রেনের সঙ্গে শিক্ষার্থী-পর্যটকবাহী মাইক্রোবাসের ধাক্কায় ১১ জন মারা যাওয়ার ঘটনায় গ্রেফতার খৈয়াছড়া লেভেল ক্রসিংয়ের গেটম্যান মো. সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (৩০ জুলাই) বিকেলে চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্টেট নাজমুন নাহার এ আদেশ দেন।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের উপপরিদর্শক জহিরুল ইসলাম বাদী হয়ে চট্টগ্রামের রেলওয়ে থানায় ১১ জন নিহত হওয়ার ঘটনায় মামলা করেন। অবহেলাজনিত হত্যার অভিযোগে ৪২৭ ধারায় মামলাটি করা হয়। শুক্রবার সন্ধ্যা ৬ টায় রেলক্রসিং এলাকা থেকে সাদ্দামকে আটক করা হয়।

 
এর আগে চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় ১১ জন নিহতের ঘটনায় গেটম্যান সাদ্দাম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রেলওয়ে কর্তৃপক্ষ। শনিবার (৩০ জুলাই) দুপুরে তাকে বহিষ্কার করা হয়। এর আগে সকালে নিজে বাদী হয়ে গেটম্যান সাদ্দাম হোসেনকে আসামি করে মামলা করেন রেলওয়ে পুলিশের (জিআরপি) এএসআই জহির।
 

বহিষ্কারের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আবুল কালাম আজাদ জানান, দায়িত্বে অবহেলার অভিযোগে সাদ্দামকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মামলার পাশাপাশি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
 
শুক্রবার (২৯ জুলাই) দুপুর পৌনে ২টার দিকে শিক্ষার্থীদের নিয়ে কোচিং সেন্টারের শিক্ষকরা মিরসরাইয়ে খৈয়াছড়া পানির ঝরনা দেখতে যান। সেখান থেকে ফেরার পথে দুপুরে খৈয়াছড়া রেল স্টেশনের কাছে লেভেল ক্রসিং অতিক্রম করার সময় মাইক্রোবাসটির সঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামগামী ট্রেন মহানগর প্রভাতীর ধাক্কা লাগে।
 
 
ট্রেনটি প্রায় এক কিলোমিটার দূরে টেনে-হিঁচড়ে নিয়ে যায় মাইক্রোবাসটিকে। দুমড়ে-মুচড়ে যায় যানটি। ঘটনাস্থলেই মারা যান ১১ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে ছয়জনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠান। দুর্ঘটনার পর বন্ধ হয়ে যায় ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ। পরে রিলিফ ট্রেন এসে দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিকে সরিয়ে ফেলার পর স্বাভাবিক হয় রেল চলাচল।
Share: