18 kddapkamal sonia,baya manwar

প্রেস ওয়াচ রিপোর্টঃবুধবার,১৮ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ সেমিনারের ২৮৭তম পর্ব অনুষ্ঠিত  হয়।                                                                        

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং রাজশাহী থেকে ডা.মনোয়ার,কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা ও সাংগঠনিক সম্পাদক সোনিয়া সিকদার।     

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এর এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।     

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালির প্রাণের মানুষ।

আব্দুস সাত্তার দুলাল  নাগরিক সুরক্ষা আইনের বাস্তবায়ন এবং সুযোগ সুবিধা বৃদ্ধির ওপর গুরুত্বুরোপ করেন। 

 প্রশান্ত কুমার সরকার বলেন,বঙ্গবন্ধুর সমবায়নীতি নিয়ে আলোচনা করেন।

 আর্জিনা খানম বঙ্গবন্ধুর দুই কন্যার সঙ্গে তৎকালীন রাষ্ট্রযন্ত্রের অসাংবিধানিক ও অমানবিক আচরণের   নিন্দা জানান এবং বাংলার মানুষের গনত্রান্ত্রিক মুক্তির জন্য জননেত্রি শেখ হাসিনার ত্যাগের চিত্র তুলে ধরেন।

অধ্যাপক ড. জেবউননেসা বলেন, স্বরচিত কবিতা আবৃত্তি করেন এবং বয়োজ্যেষ্ঠ ও শিক্ষকের প্রতি অগাধ সম্মান ও মহিমা তুলে ধরেন।  

 সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।