5 55555fiiiinnnnllll

প্রেস ওয়াচ রিপোর্টঃবৃহস্পতিবার,৫ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৭৫তম পর্ব অনুষ্ঠিত  হয়।                                                                  

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম  ,রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এবং চরফ্যাশন উপজেলা পৌরসভা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মাহমুদা খানম মিলি এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।    

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে বিবেচনা করতেন।                                                                                   

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৫ বছরের অসামান্য জীবন থেকে তাঁর আদর্শ ও নীতি নৈতিকতা চয়ন জরুরী।

আত্মমর্যাদা সম্পন্ন জাতিগোষ্ঠী হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য রাজনীতি বহির্ভূত একজন ব্যক্তি মানুষের জন্যও এই নীতিবোধের চর্চা প্রয়োজন বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।