বঙ্গবন্ধুর স্মরণশক্তি ছিল অসাধারণ : ড.কলিমউল্লাহ    

ডেইলি প্রেসওয়াচ ডেস্কঃ আজ মঙ্গলবার,মার্চ,০১,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ২১১তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন ও সোলমাইদ হাই স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল আফরোজা বেগম নীলা।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর স্মরণশক্তি ছিল অসাধারণ।

সভায় বক্তারা বলেন,বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।বঙ্গবন্ধুর বেড়ে ওঠার প্রতিটি দিনলিপির সঙ্গে লেখা আছে বাংলাদেশ প্রতিষ্ঠার ইতিহাস। বাংলাদেশের ইতিহাস মানেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের জীবনের ধারাপাত। তাই বাংলাদেশের পথচলা জানতে হলে, জাতির পিতা শেখ মুজিবের জীবনকথা জানা জরুরি।

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ।

Share: