বিএনপি-জামায়াতের কাজই সাংবিধানিক প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করা: নাছিম

মাহবুব বাশারঃ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াতের কাজই সাংবিধানিক প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করা। তারা চায় না উন্নয়নের ধারাবাহিকতা থাকুক। তাই সব কাজের বিরোধিতা করে। রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি থেকে নাম নিয়ে যে নির্বাচন কমিশন গঠন হবে, সেটাকে স্বাগত জানাবে আওয়ামী লীগ।

কারণ, আওয়ামী লীগ মনে করে, নির্বাচন কমিশন একটা সাংবিধানিক প্রতিষ্ঠান। এটার প্রতি আস্থা রাখতে হবে।


বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
এর আগে প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বরিশাল বিভাগের সাংগঠনিক প্রধান আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

পরে সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, সদস্য গোলাপ রব্বানী চিনু, আনিসুর রহমান, উপদফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

সার্চ কমিটির ১০ জনের সবাই আওয়ামী লীগের লোক–বিএনপির এমন অভিযোগকে আওয়ামী লীগ ফোবিয়া বলে মন্তব্য করেছেন আ ফ ম বাহাউদ্দীন নাছিম। এ সময় তিনি বিএনপির নেতাদের দেশেই চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত ঘরানার রাজনীতি ও তাদের নেতা মির্জা ফখরুল সবসময় নেতিবাচক কথা বলেন এবং এটা ওনার বরাবরের অভ্যাস। তিনি মিথ্যাচার করেন, অপপ্রচার করেন এবং হতাশা ছড়িয়ে বেড়ান।  

Share: