আইনমন্ত্রীর ফোনালাপ ফাঁস নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

মাহবুব বাশারঃ

সম্প্রতি প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার সঙ্গে আইনমন্ত্রী আনিসুল হকের ফোনালাপ ফাঁসের বিষয়টি তদন্তের বিষয়। এটা কীভাবে রেকর্ড হলো সেটা দেখার বিষয় আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারিভাবে এ রকম রেকর্ড করার কোনো সিস্টেম নেই। এটা যদি করে থাকে তাহলে কেউ ইচ্ছাকৃতভাবে করেছে। অন্য কোনো প্রযুক্তি বের হয়েছে কি না- দেখার বিষয় আছে। এনটিএমসি একটি মাত্র প্রতিষ্ঠান যেখানে লফুল ইন্টারসেপশন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া মনিটর বা প্রকাশ করতে পারে না। কাজেই অনুসন্ধানের ব্যাপার আছে। এর সঙ্গে বাইরের দেশের সংশ্লিষ্টতা আছে কি না, তা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলতে পারব না।

সার্চ কমিটির বিষয়ে তিনি বলেন, সার্চ কমিটি তৈরি হয়েছে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য। কে নাম দিল আর না দিল সেটা নিয়ে ভাবছে না সরকার। সার্চ কমিটির মাধ্যমে একটা কার্যকর নির্বাচন কমিশন গঠিত হবে এমন আশা সবার।

এসময় ডোপ টেস্টের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক মহাসড়কের যানবাহন চালকদেরকে ডোপ টেস্টের আওতায় আনা হবে।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিছানার চাদর বা বালিশ কিনতে বিদেশ যাবেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, এ নিয়ে আমার বক্তব্য দেবার কিছু নেই।

Share: