anwa

Posted by: | Posted on: September 24, 2021

প্রেসওয়াচ রিপোর্টঃ  প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন,বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের হত্যাকান্ড ইতিহাসের জঘন্যতম ঘটনা। এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তা যে কোন মূল্যে নিশ্চিত করতে হবে।শুক্রবারচবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেন ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সেনাবিদ্রোহ বিশেষজ্ঞ ও কলামিস্ট  আনোয়ার কবির। তিনি বঙ্গবন্ধুর হত্যাকান্ডের প্রেক্ষাপট তুলে ধরেন এবং নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

 সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক  দিপু সিদ্দিকী । তিনি বলেন, জানিপপ এর এই উদ্যোগের মাধ্যমে তরুণ প্রজন্ম উপকৃত হবে। 

 মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধ যোদ্ধা জনাব এ কে আজাদ পাটোয়ারি। তিনি ৭৫ এর হৃদয়বিদারক ঘটনার নেপথ্যে যারা কাজ করেছেন সে সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন। 

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছেল হোসেন খান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াসম্পাদক জনাব মোঃ মাসুদ আলম মিল্টন, দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক জনাব হুমায়ুন কবির, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম, চুয়াডাঙ্গা থেকে হারুন অর রশিদ, এবং জানিপপ ন্যাশনাল ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান।