215f

Posted by: | Posted on: September 22, 2021

প্রেস ওয়াচ রিপোর্টঃ  প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ ছিলো দূরদর্শিতার পরিচায়ক। তাঁর ভাষণ প্রদানের মাধ্যমে বিশ্বদরবারে বাংলা ভাষার মর্যাদা বৃদ্ধি পেয়েছে।মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও  সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও বীরমুক্তিযোদ্ধা জনাব এ কে আজাদ পাটোয়ারি। তিনি পাকিস্তানের শোষণ ও বৈষম্যের বিরুদ্ধে বঙ্গবন্ধুর আন্দোলন ও সংগ্রামের বর্ণনা দেন। এছাড়াও মুক্তিযুুদ্ধে তাঁর অবদানের কথা তুলে ধরেন। 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট-এর জাতীয় উপকমিশনার জনাব মাইনউদ্দিন মিয়া। তিনি বক্তব্যে বঙ্গবন্ধুকে ঘিরে তাঁর আত্মজৈবনিক অভিজ্ঞতা তুলে ধরেন। 

আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী ।

 আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ্ জোহরা লিমা, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম, কুমিল্লা আতাকরা কলেজের প্রভাষক জনাব মোঃ কামাল উদ্দিন, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছেল হোসেন খান, জনতা ব্যাংকের কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা জনাব খোরশেদ আলম, চাঁদপুর জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক জনাব মোঃ মাসুদ আলম মিল্টন এবং সিলেট থেকে ফখরুল ইসলাম।