up

Posted by: | Posted on: September 20, 2021

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে ১০টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছেন। বাকি দুটিতে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থীরা জয়ী হন।

সোমবার রাতে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান এ তথ্য নিশ্চিত করেছেন। বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘এখনও আমরা নির্বাচনের ফল পুরোপুরি হাতে পাইনি। নির্বাচন কমিশনের লোকজন এখনও কাজ করছেন। ১২টি ইউনিয়নের মধ্যে চারটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকি আটটিতে আজ চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে। বেসরকারি ফলাফলে আটটি ইউনিয়নের মধ্যে ছয়টিতে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী হয়েছেন। বাকি দুটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করেন।’

জানা গেছে, মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদ থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান মিজান, রহমতপুর থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন ফরিদুল মাওলা কিশোর, সন্তোষপুর থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন জাফর, গাছুয়া থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন আবু হেনা, মুছাপুর থেকে নৌকা প্রতীকে আবুল খায়ের নাদিম, হরিশপুর থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন আবুল কাশেম মোল্লা, আমানউল্লাহ থেকে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম ও আজিমপুর থেকে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন যুবলীগের মো. রকি।

বাকি চারটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সরকার দলীয় প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন হারামিয়া থেকে মো. জসিম উদ্দিন, বাউরিয়া থেকে জিল্লুর রহমান, সারিকাইত থেকে ফখরুল ইসলাম পনির এবং মগধরা থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এসএম আনোয়ার হোসেন।