192

রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু একনিষ্ঠ কর্মী বাহিনী গড়ে তুলেছিলেন।

আজকের আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও। তিনি ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্নার মাগফেরাত কামনা করেন। এছাড়াও তিনি বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে বক্তব্য উপস্থাপন করেন।

আজকের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা জনাব এ কে আজাদ পাটোয়ারি।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ্ জোহরা লিমা, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক নাজমা পারভীন, চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছল হোসেন খান, পঞ্চগড় থেকে জনাব মোঃ খাদেমুল ইসলাম, সিলেট থেকে জনাব ফখরুল ইসলাম, এবং জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম।

আজকের আলোচনায় আরো উপস্থিত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং নোয়াখালী থেকে জনাব ইকবাল।