jongi

প্রেসওয়াচ রিপোর্টঃ জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন,বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ছিলো সুপরিকল্পিত ও আপোষহীন। তাঁর পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছিলো।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা কমান্ডার জনাব এ কে আজাদ পাটোয়ারি। তিনি বঙ্গবন্ধুর স্নেহধন্য রাজনৈতিক জীবনের ইতিহাস স্মৃতির পাতা থেকে সাবলীল ভাষায় উপস্থাপন করেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইভেন্ট ম্যানেজম্যান্ট উদ্যোক্তা আমির আফতাব ।

আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী ।

শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ্ জোহরা লিমা, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, রংপুরের পীরগঞ্জ থেকে জনাব মোঃ আরিফুল ইসলাম, পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম এবং জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম।