22 jjjf

মাহবুব বাশারঃ ড. কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু গভর্নর প্রথা চালু করে বিকেন্দ্রীকরণের নতুন দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। শনিবার, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৭৪তম পর্বে সভাপতির বক্তব্যদান কালে ড. কলিমউল্লাহ একথা বলেন।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন। সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন।
প্রধান অতিথির বক্তৃতায় আব্দুস সাত্তার দুলাল বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে দুর্নীতি নির্মূল সহ প্রচলিত রাজনৈতিক ব্যবস্থায় জরুরিভাবে সংস্কার আনতে হবে ।
আর্জিনা খানম বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। উন্নয়নের এই ধারা বজায় থাকলে ভিশন-২০৪১ এর আগেই আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারবো। এই জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা।
কামাল উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে অগণতান্ত্রিক এবং অন্যায্য কার্যক্রম চলতে পারে না।
দিপু সিদ্দিকী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিঃসন্দেহে একজন উঁচু মাপের মানবতাবাদি ছিলেন। তিনি ছিলেন শোষিতের পক্ষে। তিনি ছিলেন সব মানুষের সমতা এবং সুযোগ সৃষ্টির পক্ষে। সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব। জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।