7kkf

প্রেস ওয়াচ রিপোর্টঃ

বৃহস্পতিবার, অক্টোবর ০৭, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালী জাতির ত্রাণকর্তা। তাঁর শাসনামলে বাঙালী জাতির সর্ব ক্ষেত্রে উন্নতি সাধিত হয়েছে।

আজকের আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন হেপ্টাগগি বিশেষজ্ঞ ও বিপিএমআই এর পরিচালক জনাব রফিকুল ইসলাম। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন এমন মহান ব্যক্তিত্ব যা করে কিনা
ফিদেল কাস্ট্রোর উক্তিতে ফুটে উঠেছে। তাঁর কর্মজীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। আজকের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক জনাব আবু সালেক খান। তিনি বাকশাল গঠনের পটভূমি আলোচনা করেন।
আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন সাতক্ষীরা জেলার পিপি এডভোকেট ফাহিমুল হক কিসলু। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ৩নং সেক্টরের প্লাটুন কমান্ডার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মহন মিয়া। তিনি বঙ্গবন্ধুর সঙ্গে মিথিস্ক্রিয়ার অভিজ্ঞতা তুলে ধরেন।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে ঢাকা স্কুল অব ইকনমিক্স এর প্রভাষক তাসলিমা আক্তার, নীলফামারী থেকে ফাতেমাতুজ জোহরা লিমা, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, কুমিল্লাস্থ চান্দিনা শাখার ব্যাংক কর্মকর্তা জনাব মোঃ খোরশেদ আলম, এবং উত্তর কুমিল্লার আওয়ামীলীগের নির্বাহী সদস্য জনাব মোঃ জাকির হোসেন আজাদ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন রংপুর থেকে আফসানা করিম এবং টাঙ্গাইল থেকে বীর মুক্তিযোদ্ধা
এরশাদ বুলবুল।