253

Posted by: | Posted on: September 28, 2021

প্রেস ওয়াচ রিপোর্টঃ জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন,বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। তাঁর প্রচেষ্টায়ই বাংলাদেশের উন্নয়নের হাতেখড়ি হয়েছে ।সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইউএন হিউম্যান রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল। তিনি ডিসএবিলিটি নিয়ে বঙ্গবন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এর অবদান তুলে ধরেন।

 সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক  দিপু সিদ্দিকী । তিনি বলেন, জানিপপ এর এ উদ্যোগের মাধ্যমে সকল শ্রেণি পেশার মানুষ একত্রিত হয়ে বঙ্গবন্ধুর পাঠে সংযুক্ত হয়েছেন, যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

 আলোচনায় মূখ্য আলোচক হিসেবে যশোর থেকে সংযুক্ত ছিলেন এনবিআর এর কর্মকর্তা নাজমুল হক শ্রেয়াস।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছেল হোসেন খান, সিলেট থেকে সংযুক্ত ছিলেন
দৈনিক দেশ রূপান্তর পত্রিকার রিপোর্টার জনাব আব্দুল্লাহ আল তোফায়েল, জলঢাকা নীলফামারী থেকে সংযুক্ত ছিলেন
ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ জোহরা লিমা, নোয়াখালী থেকে পুলিশের কর্মকর্তা জনাব ইকবাল, এবং কুমিল্লার চান্দিনাস্থ জনতা ব্যাংকের কর্মকর্তা জনাব মোঃ খোরশেদ আলম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং কুমিল্লার লাকসামে অবস্থিত আতাকরা কলেজের প্রভাষক জনাব মোঃ কামাল উদ্দিন।