253

প্রেস ওয়াচ রিপোর্টঃ মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন, বঙ্গবন্ধু ক্ষণজন্মা মহাপুরুষ। তিনি ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন।

শনিবার,মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সেক্রেটারী জেনারেল হাসানুজ্জামান। তিনি বঙ্গবন্ধুর কৃষিভাবনা ও বাংলাদেশ প্রতিষ্ঠায় তাঁর আত্নত্যাগ নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা এবং ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি। তিনি বলেন, জানিপপ-এর -এ উদ্যোগ নিঃসন্দেহে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে সহায়তা করবে।

আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী ।

 অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ্ জোহরা লিমা, চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছেল হোসেন খান, পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম, এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি,

এবং নোয়াখালী থেকে জনাব মোঃ ইকবাল।

এছাড়াও আজকের আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং চুয়াডাঙ্গা থেকে জনাব মোঃ হারুন অর রশিদ।