oc

Posted by: | Posted on: August 23, 2021

ফেনীতে ব্যবসায়ীর স্বর্ণের বার ডাকাতির মামলায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক সাইফুল ইসলামকে আরও তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত। রবিবার বিকালে শুনানি শেষে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খান এ আদেশ দেন।

এর আগে পুলিশের এ কর্মকর্তাকে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার আদালতে হাজির করে তার আরও সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলম।

এ ঘটনায় গত বুধবার (১৮ আগস্ট) পুলিশের গাড়িচালক মঈনুল হোসেন ও আমজাদ হোসেন তুহিন ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে জবানবন্দি দিয়েছেন। একই দিন রিমান্ড শেষে অপর পাঁচ পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠান আদালত।

পাশাপাশি এই মামলায় আটক বাদীর সাবেক ব্যবসায়িক অংশীদার সমিদুল আলম ভুট্টো ডাকাতির ঘটনায় সংশ্লিষ্টতার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তাকেও মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

গত ৮ আগস্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর ফতেহপুরে চট্টগ্রামের স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি দাসের কাছ থেকে ২০টি স্বর্ণের বার ডাকাতি করা হয়। এ ঘটনায় ডিবির পরিদর্শকসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। একই দিন তাদের গ্রেফতার করা হয়। একই সঙ্গে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।