rain

মাঘের আজ ৯ দিন। বাংলা এ মাসে দেশের সব বিভাগেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।এরপর এ মাসের শেষ দিকে রয়েছে শৈত্যপ্রবাহের আশঙ্কা বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।
দেশের সব বিভাগেই বৃষ্টির আভাস

মহানগর ডেস্ক
২ মিনিটে পড়ুন

শনিবার (২২ জানুয়ারি) সকাল ৬টা থেকে রোববার (২৩ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে বৃষ্টি হয়েছে। এই বিভাগের সাতক্ষীরায় এবং যশোরে সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মেঘ-রোদ-বৃষ্টির এই প্রবণতা আরও দু-দিন থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তাপমাত্রা কোথাও ১১ ডিগ্রির নিচে নেই। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল ও সীতাকুণ্ডে।

ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ২ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিলো টেকনাফে।

আরও পড়ুন: মোংলায় শৈত্যপ্রবাহ-বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

শনিবার সারাদিনই ঢাকার আকাশে রোদ ও মেঘের লুকোচুরি খেলা ছিল। রোববারও একই অবস্থা, সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা। কখনো মেঘের আড়াল থেকে উঁকি দিয়ে ফের হারিয়ে যাচ্ছে সূর্য।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আজ রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।