kkk

Posted by: | Posted on: October 6, 2021

দিপু সিদ্দিকী/প্রেস ওয়াচঃ

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে (৩৮) আটকের পর তার বিরুদ্ধে মাদক ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ভোরে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে আটক করা হয়। এ সময় তার কাছে থেকে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ ১টি মোবাইল ফোন, ১টি পাসপোর্ট, স্বর্ণালঙ্কার ও মাদক আইস উদ্ধার করা হয়।মঙ্গলবার (৫ অক্টোবর) রাজধানীর উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতারুজ্জামান ইলিয়াস বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে। রাকাকে উত্তরা পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) তাকে আদালতে পাঠানো হবে।

র‍্যাব জানিয়েছে, সম্প্রতি দেশ-বিদেশে অবস্থান করে একটি চক্র রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। এদের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। যারা দেশীয় এজেন্টদের সঙ্গে যোগসাজশে এ ধরনের অপকর্ম করছে তাদের ধরতে র‍্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে। 

এরই ধারাবাহিকতায় র‍্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১ এর অভিযানে মঙ্গলবার ভোরে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে আটক করে। তার স্বামী নাসির উদ্দিন মজুমদার মধ্যপ্রাচ্য প্রবাসী।

র‍্যাব আরও জানিয়েছে, রাকা রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচার করে আসছিলেন।