milk

Posted by: | Posted on: October 4, 2021

তিনি বলেন, মিল্কভিটার উন্নয়নে মন্ত্রণালয় সব সময় তৎপর রয়েছে। সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে জাতির পিতার হাতে গড়া এ প্রতিষ্ঠানের সংকট সমাধানে উদ্যোগ গ্রহণে মিল্ক ইউনিয়নের সাথে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী। যোগ‍্য নেতৃত্ব ছাড়া কোনো কিছুই সম্ভব নয়। জাতির পিতার মতো যোগ্য নেতৃত্ব ছিল বলেই দেশটা স্বাধীন হয়েছে, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ উন্নয়নে বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে।

আরও পড়ুন: শোকজের প্রতিক্রিয়ায় যা বললেন মেয়র জাহাঙ্গীর

স্বপন ভট্টাচার্য্য বলেন, কোথায় সংকট আছে চিহ্নিত করে সমাধান করতে হবে। শক্ত হাতে প্রতিহত করে গুজব ও যড়যন্ত্র থেকে মুক্ত থেকে মিল্কভিটাকে এগিয়ে নিতে হবে। যারা মুক্তিযোদ্ধের চেতনা বিশ্বাস করে না তারাই ষড়যন্ত্রে লিপ্ত হয়ে মিল্কভিটার উন্নয়ন বাধাগ্রস্ত করে।

প্রতিমন্ত্রী আরও বলেন, শিশুপুষ্টির চাহিদা ও মস্তিষ্কের স্বাভাবিক বিকাশে দুগ্ধজাতপণ্য উৎপাদন করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। এ দেশের বাঙালিরা যাতে মেধাসম্পন্ন মানুষ হিসেবে পৃথিবীতে প্রতিষ্ঠিত হতে পারে সে জন্যই সমবায়ভিত্তিক মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন।

বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটিডের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান এনডিসি, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. হারুন-অর-রশিদ বিশ্বাস, মিল্কভিটার ব্যবস্থাপনা পরিচালক অমর চান বনিকসহ সমবায়ী নেতারা।