28Fall

Posted by: | Posted on: September 28, 2021

প্রেসওয়াচ রিপোর্টঃমুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন,  বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নে তিনি নিরন্তর কাজ করে চলেছেন।

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ সম্মিলিত ইসলামি জোট- এর সভাপতি হাফেজ মাওলানা জিয়াউল হাসান। তিনি বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য প্রদান শেষে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে দোয়া পরিচালনা করেন। তিনি শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন এবং সকল শহীদের আত্নার মাগফেরাত কামনা করেন।

আজকের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের কলামিস্ট ও টিভি ব্যক্তিত্ব পিনাকী ভট্টাচার্য। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন ও বাংলাদেশের অগ্রযাত্রায় শেখ হাসিনার অবদান তুলে ধরেন।

আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি। তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার পাশাপাশি শেখ হাসিনার নেতৃত্বের ভূয়শী প্রশংসা করেন।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী , পঞ্চগড় থেকে মোহাম্মদ খাদেমুল ইসলাম, রংপুর থেকে আফসানা করিম, বিইউপি-এর সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক এম এম আসাদুজ্জামান নূর, নীলফামারী থেকে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ জোহরা লিমা এবং কুমিল্লার লাকসাম থেকে আতাকরা কলেজের প্রভাষক জনাব মোঃ কামাল উদ্দিন। এছাড়াও আরো সংযুক্ত ছিলেন কুমিল্লাস্থ জনতা ব্যাংকের কর্মকর্তা জনাব মোঃ খোরশেদ আলম। আজকের আলোচনায় ভোট অব থ্যাংকস্ প্রদান করেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান।আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।