বঙ্গবন্ধু কৃষিক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন : ড. কলিমউল্লাহ

প্রেস ওয়াচ রিপোর্টঃ জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন,বঙ্গবন্ধু কৃষিক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন। সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির ভাষণে একথা বলেন ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক জনাব হুমায়ুন কবির। তিনি বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার কারণে মুক্তিকামী মানুষ স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলো। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান টিভির সাংবাদিক জনাব রফিকুল ইসলাম রলি। তিনি তরুণ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর চেতনা জাগ্রত করার জন্যে শিক্ষা প্রতিষ্ঠানে কুইজ প্রতিযোগিতা চালু করার প্রস্তাব উপস্থাপন করেন। 

মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা জনাব এ কে আজাদ পাটোয়ারি। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ্ জোহরা লিমা, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম, কুমিল্লা আতাকরা কলেজের প্রভাষক জনাব মোঃ কামাল উদ্দিন এবং নোয়াখালী থেকে জনাব ইকবাল। আজকের আলোচনায় আরো উপস্থিত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং জনতা ব্যাংকের কর্মকর্তা জনাব খোরশেদ আলম।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান।