oc

প্রেস ওয়াচ রিপোর্টঃ

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের সময় কৌশলে কাঠগড়ায় মোবাইল ফোনে কথা বলেছেন টেকনাফ থানার বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

সোমবার (২৩ আগস্ট) কক্সবাজার জেলার দায়রা জজ আদালতে মামলার প্রথম দিনের সাক্ষ্যগ্রহণ চলার সময় কাঠগড়ায় হাঁটু গেড়ে বসে মোবাইল ফোনে কথা বলে তিনি। কাঠগড়ায় তার মোবাইল ফোনে কথা বলার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভাইরাল ছবিতে দেখা যায়, আদালতের কাঠগড়ায় হাঁটু গেড়ে বসে মাথা নিচু করে মোবাইলে কথা বলছেন প্রদীপ। এ সময় কয়েকজন ব্যক্তি আশপাশে দাঁড়িয়ে ছিলেন।

মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে কক্সবাজার কোর্ট পুলিশের ওসি চন্দন কুমার দে’র কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি অবহিত নন বলে জানান। তিনি বলেন, ‘আমাদের দায়িত্ব হচ্ছে আসামিকে আদালতে নিয়ে আসা। সেখানে কেউ অগোচরে কথা বলেছে কি-না আমি বলতে পারবো না।’

পুলিশের এক কনস্টেবল প্রদীপকে কথা বলার সুযোগ করে দিয়েছেন কি-না জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

এদিকে, আজ এ হত্যা মামলার দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সকাল সোয়া ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈলের আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে রাত ৮টায় শেষ হয়। মামলার দ্বিতীয় সাক্ষী সিফাতের সাক্ষ্যগ্রহণ চলমান রেখে রাত ৮টায় আদালত মুলতবি করেন বিচারক। বুধবার (২৫ আগস্ট) সকাল থেকে আবার সিফাতের সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

দি/সি