ku

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাদিয়া নাসরিনের কার্যালয়ে ডেকে নিয়ে শতাধিক নারী-পুরুষের শরীরে টিকা পুশের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল কর্মকর্তা মো. হাসান মাহমুদ মো. ইকবাল আহমেদকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।

কুসিকের ৪, ৫ ও ৬ সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাদিয়া নাসরিন গত ৯ আগস্ট নগরীর গাংচর এলাকার নিজ কার্যালয়ে মডার্নার ওসব টিকা পুশ করেন। বৃহস্পতিবার টিকা দেওয়ার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, ‘এটা তো কাউন্সিলরের কাজ না। তিনি কোনোভাবেই টিকা পুশ করতে পারেন না। টিকা পুশ করার জন্য অনুমোদিত জনবল রয়েছেন। তাই বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল কর্মকর্তা ইকবাল আহমেদ, সিটি করপোরেশনের মেডিক্যাল কর্মকর্তা ডা. চন্দ্রনা রানী দেবনাথ ও সিভিল সার্জন অফিসের ইপিআই সুপারিনটেনডেন্ট আবু তাহের। কমিটিকে শনিবারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।