7 final2

শাদাব হাসিনঃশুক্রবার,৭ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৭৭তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবাইকে বিশ্বাস করতেন।

গবেষক আবু সালেক খান বলেন, বাংলাদেশের সংবিধানে নাগরিকদের জন্য যে সকল মৌলিক অধিকারের কথা উল্লেখ রয়েছে, সেগুলো সম্পর্কে অবহিত হওয়া সকল নাগরিকের প্রতি আহ্বান জানান।

সভায় বক্তারা বলেন,জাতির পিতা অত্যন্ত সুচিন্তক ছিলেন। তিনি প্রচন্ড দূরদর্শিতা এবং চিন্তাশীলতার সাথে সিদ্ধান্ত গ্রহণ করতেন এবং সেই সিদ্ধান্তে অটল থাকতেন যা তাঁর ব্যক্তিত্বের দৃঢ়তা প্রকাশ করে। সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।